গাজোল

নির্বাচনের সমস্ত কাজ থেকে অব্যাহতি চেয়ে বিডিও-র দ্বারস্থ কন্ট্রাকচুয়াল কর্মীরা

 

নির্বাচন কমিশনের নির্দেশ রয়েছে, নির্বাচনের কাজে কোন কন্ট্রাকচুয়াল কর্মীদের ব্যবহার করা যাবে না। তবুও তাদের কাছে পৌঁছে যাচ্ছে বিভিন্ন কাজের নোটিশ। আর সেই কারনেই নির্বাচনের সমস্ত কাজ থেকে অব্যাহতি চেয়ে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে দ্বারস্থ হলেন MGNREGS প্রকল্পের কাজে জড়িত সমস্ত কন্ট্রাকচুয়াল কর্মীরা।

 

    উল্লেখ্য, নির্বাচনের কাজে কোন কন্ট্রাকচুয়াল কর্মীদের ব্যবহার করা যাবে না। তাই আসন্ন লোকসভা নির্বাচনে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী নির্বাচনের সমস্ত কাজ থেকে অব্যাহতি চেয়ে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিককে আবেদন জানালো MGNREGS প্রকল্পের কাজে জড়িত সমস্ত কন্ট্রাকচুয়াল কর্মীরা। ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক-এর কাছে অব্যাহতির আবেদন জানাতে এদিন কন্ট্রাক্টচুয়াল কর্মীরা একত্রিত হয়ে ব্লক দপ্তরে আসেন। সেখানেই ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক-কে লিখিতভাবে আবেদন জানান। তারা ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিককে সেই লিখিত আবেদনে জানান, এই লোকসভা নির্বাচনে নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী নির্বাচনের সমস্ত কাজ থেকে তাদের অব্যাহতি দেওয়া হোক।


    এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তারা জানান, নির্বাচন কমিশনের নির্দেশ রয়েছে কোনরকম কোন কন্টাক্টচুয়াল কর্মীদের নির্বাচনের কাজে ব্যবহার করা যাবে না। তবুও তাদের কাছে বিভিন্ন কাজের জন্য নোটিশ পাঠানো হয়েছে। যার কারনে এদিন নির্বাচনের কাজে অব্যাহতি চেয়ে ব্লক সমষ্টি উন্নয়নের আধিকারিককে লিখিত আবেদন করলেন তারা।